এডমিন পাসওয়ার্ড দেওয়া ছাড়াই প্রবেশ করুন উইন্ডোজ অপারেটিং সিস্টেমে - Hack School Bangladesh

হ্যাকিং শিখুন নিজেকে রক্ষা করার জন্যে!

Post Top Ad

Responsive Ads Here

এডমিন পাসওয়ার্ড দেওয়া ছাড়াই প্রবেশ করুন উইন্ডোজ অপারেটিং সিস্টেমে

Share This

সবাইকে স্বাগতম জানাচ্ছি হ্যাক স্কুল বিডি'র হ্যাকিং টিউটোরিয়ালে। আজকের টিউটোরিয়ালে আমি আপনাদের দেখানোর চেষ্টা করবো কিভাবে উইন্ডোজ চালিত কম্পিউটারের লগিন পাসওয়ার্ড ছাড়াই লগিন করা যায়। এই ধরনের টিউটোরিয়াল অনেকেই খুজে থাকেন এবং আশা করি অনেকেরই কাজে লাগবে।
হ্যাকিং টি করতে যা যা দরকার হবেঃ
১. Kon Boot
২. পেন্ড্রাইভ ( Kon Boot এর ফাইল ৫ থেকে ৬ এম্বি হবে সুতারাং পেন্ড্রাইভের ধারন ক্ষমতা এর চেয়ে বেশি হলেই চলে)

স্টেপ বাই স্টেপ টিউটোরিয়ালের মাধ্যমে দেখানো হলে কিভাবে উইন্ডোজ অপারেটিং সিস্টেমে কোনো প্রকার পাসওয়ার্ড ছাড়াই লগিন করবেন Kon Boot ব্যাবহার করার মাধ্যমে ।
১. প্রথমেই আমাকে ইউএসবি ড্রাইভটিকে Kon Boot এর জন্যে বুটেবল বানাতে হবে, আপনি যদি Kon Boot এর প্রিমিয়াম ভার্সন ব্যাবহার করে থাকেন সে ক্ষেত্রে ঐখানে একটি ডিফল্ট ইন্সটলার পেয়ে যাবেন যেটা দিয়ে সহজেই এই কাজটি করতে পারবেন আপনারা। আমি ধরে নিচ্ছি প্রায় সবাই ফ্রি ভার্সনটি ব্যাবহার করবেন।
সেক্ষেত্রে এই লিঙ্কটি চেক করুন কিভাবে Bootable Usb বানাতে হয় সেটা জানার জন্যে। 











   

আমাদের সে ইউএসবিটি সিলেক্ট করে দিতে হবে যেটাতে আমরা Kon Boot ইন্সটল করতে চায়, এবং সেটা সিলেক্ট করতে হবে Available USB Drives ড্রপ ডাউন লিস্ট থেকে , তারপরে ইন্সটল ইউএসবি স্টিকে ক্লিক করুন। ভালো ভাবে বুঝতে উপরের ছবিটা ভালোভাবে লক্ষ করলেই চলবে।

১ মিনিটের মধ্যেই আশা করা যায় ইন্সটল ঠিকভাবে সম্পন্ন হবে।

নোটঃ সতর্কতার সাথে ইউএসবি (পেনড্রাইভ) এর ড্রাইভটি সিলেক্ট করুন কারণ এই প্রসেসটি সম্পন্ন হওয়ার পরে সে ডিস্কে আর কোনো ডাটা থাকবে না সব মুছে যাবে।

এখন Kon-Boot USB রেডি হয়ে গেছে যদি আপনি আগের স্টেপে দেখানো নিয়মগুলো ঠিকভাবে অনুসরন করে থাকেন। এখন আমাদের যা করতে হবে সেটা হচ্ছে আমাদের BIOS Setting কনফিগার করতে হবে এবং বুট অর্ডার চেঞ্জ করে দিতে হবে যাতে করে আমরা ইউএসবি ডিভাইস থেকে বুট করতে পারি।
কিভাবে করতে হবে এবং তার পাশাপাশি ইউএসবি কিভাবে বুটেবল বানাতে হয় তার টিউটরিয়াল লিঙ্ক উপরেই দেওয়া আছে আপনার সুবিধার জন্যে সেটা আবার দিলাম
এই স্ক্রিনটি দেখতে পাবেন Kon-boot USB যদি সফলভাবে বুট হয়।


Kon-boot ইন্সটাইলেজশন স্ক্রিনটি আসার পরে নরমাল ভাবেই উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালু হবে এবং আপনি লগিন স্ক্রিন দেখতে পাবেন! এবার SHIFT KEY পাঁচবার প্রেস করুন (SHIFT KEY=STICKY KEY) এবার আপনারা দেখতে পাবেন সে CMD অটোম্যাটিকালি ওপেন হয়ে গেছে As a Administrator


এবার আপনারা পাসওয়ার্ড ছাড়াই লগিন করতে পারবেন উইন্ডোজের মেইন সিস্টেমে শুধুমাত্র পাসওয়ার্ড ফিল্ডের পাশে থেকে এন্টার লগিন বাটনে ক্লিক করে, পাসওয়ার্ডের জায়গাটা খালিই থাকবে কারণ এই টিউটোরিয়ালটিতো কিভাবে কোনো পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ অপারেটিং সিস্টেমে লগিন করা যায় সেটা নিয়ে (he he)

সবাইকে ধন্যবাদ নিজের মুল্যবান সময় দিয়ে এই পোস্টটি পড়ার জন্যে যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করুন। যদি কোনো মন্তব্য থাকে কমেন্টের মাধ্যমে জানান।
আমার সাথে যোগাযোগ করতে চাইলে আমার ফেইসবুক আইডি (এড রিকুয়েস্ট পাঠালে দয়া করে মেসেজ দিয়ে নিবেন)

আমার লেখাগুলো সম্পর্কে নিয়মিত আপডেট পেতে আমার পেইজটি লাইক দিয়ে রাখুন!
হ্যা এবার আরেকটি কথা, এভাবে তো পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ অপারেটিং সিস্টেমে লগিন করা যায় সেটা আমরা শিখে ফেললাম কিন্তু এখন কেউ যদি আমাদের নিজের কম্পিউটারে এইভাবে লগিন করে ফেলে তাতে তো নিজেদেরই ক্ষতি । তাই যা করতে হবে সেটা সেটা হচ্ছে BIOS এর জন্যে পাসওয়ার্ড ক্রিয়েট করে দিতে হবে, যাতে বুট অপশন চাওয়ার আগেই একবার পাসওয়ার্ড দিয়ে নিতে হয়।
সেটার জন্যে BIOS এ গিয়ে সিকিউরিটি তে গিয়ে সহজেই পাসওয়ার্ড ক্রিয়েট করে নিতে পারবেন।









কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

Post Bottom Ad

Responsive Ads Here

Pages