যে কারো আইপি এড্রেস বের করুন। (বিস্তারিত টিউন) - Hack School Bangladesh

হ্যাকিং শিখুন নিজেকে রক্ষা করার জন্যে!

Post Top Ad

Responsive Ads Here

যে কারো আইপি এড্রেস বের করুন। (বিস্তারিত টিউন)

Share This
কিভাবে ভিকটিমের আইপি আইপি এড্রেস বের করবেন ।

সবাইকে স্বাগতম জানাচ্ছি হ্যাক স্কুল বিডি'র টিউনে। আজকের টিউটোরিয়ালে আমি আপনাদের সাথে শেয়ার করবো

কিভাবে অন্যের অনুমতি ছাড়া তার আইপি বের করতে ফেলতে পারেন ।

আইপি এড্রেস কি আপনারা হয়তো সবাই জানেন, তারপরেও আমি একটি সাধারন উদাহারণের মাধ্যমে বোঝানোর

চেষ্টা করছিঃ
প্রত্যেকটি টেলিফোন সেটের জন্যে যেভাবে আলাদা আলাদা নম্বর থাকে, তেমনি ভাবে এক একটি কম্পিউটারের

আলাদা আলাদা আইপি এড্রেস।

আরো বিস্তারিত জানতে উইকিপিডিয়া'তে দেখতে পারেন।

কি দরকার আইপি এড্রেস বের করারঃ
আইপি এড্রেস বের করে কি কি করা যাবে সেটা আমি বিস্তারিত বলতে চাচ্ছি না তবে একটা ধারনা দেওয়ার চেষ্টা করি

আইপি এড্রেস বের করে আপনারা কি করতে পারেন সেটার।
অনেক সময় আমার কাছে ফেইসবুকে মেসেজ আসে যে ভাই অমুক পাবলিক আমার এতো টাকা মেরে দিয়েছে এই

সেই কথা বলে,  আমি তাকে ট্রেস করতে চাই।
আইপি এড্রেস দিয়ে আপনি আইপি এড্রেসের মালিককে ট্রেস করতে পারবেন ;)
তবে হ্যা যদি আপনি যার আইপি এড্রেস বের করতে চাচ্ছেন সে যদি ভিপিএন বা প্রক্সি ইউজ করে সেক্ষেত্রে তার

ফেইক আইপি এড্রেসটাই পাবেন, যার মানে হচ্ছে রিয়েল লোকেশন বের করতে পারবেন না।
-
যায়হোক এবার কাজের কথায় আসি। কিভাবে বের করবেন? দু'ভাবে করা যেতে পারে।
১. এইচটিএমএল পেইজ ব্যাবহার করে। (সে ক্ষেত্রে আপনার একটি হোস্টিং একাউন্ট বা শেলেড সাইট লাগবে যেখানে

এইচটিএমএল পেইজটি আপলোড থাকবে।
২.একটি ওয়েবসাইট আছে ঐ ওয়েবসাইটের কিছু লিঙ্ক ডিরেক্ট শেয়ার করতে হবে যদি ভিকটিম সে ওয়েবসাইটের

লিঙ্কে ক্লিক করে তাহলে তার আইপি আপনার মেইল এড্রেসে চলে আসবে ।

-
১ম পদ্ধতি দেখায় প্রথমেই এই ওয়েবসাইটে যানঃ
এই ওয়েবসাইটে আপনাদের একটি ই-মেইল আইডি দিতে হবে যেটাতে ইউজারের আইপি এড্রেস মেসেজ আকারে আসবে।

 আমি একটি টেম্পোরারি মেইল এড্রেস বানালাম এই লিঙ্ক থেকেঃ Fakemailgenerator.com থেকে

এবং whats their ip ওয়েবসাইটে ফেইক তৈরি করা ইমেইল এড্রেসটি দিলাম এবং Get Link বাটনে ক্লিক করলাম।

এবার লাল বক্স দিয়ে মার্ক করা লিঙ্কটি কপি করুন এবং আপনি যে এইচটিএমএল পেইজের মাধ্যমে ভিকটিমের আইপি

এড্রেস বের করতে চান সে পেইজটিতে iframe ট্যাগ ব্যাবহার করে লিঙ্কটি যুক্ত করে নিন।
(আপনার ক্ষেত্রে লিঙ্কটি আরেকধনের হবে )

আমি একটি ডেমো HTML পেইজের কোড অনলাইন থেকে নিয়ে সেখানে IFRAME TAG টি এড করে দিলামঃ


IFRAME Tag:<iframe src="YOUR URL" style="visibility:hidden;display:none"></iframe>

এইবার এইচটিএমএল পেইজটি আমি একটি ওয়েবসাইটে আপলোড করে সেটার লিঙ্ক দিলাম একজন ভিকটিম কে, সে
ক্লিক করার পরে তার আইপি  এড্রেস চলে এসেছে আমার তৈরি করা টেম্পোরারি ইমেইলে!! ;)



এছাড়াও ওয়েবসাইটটি আপনার ই-মেইল এড্রেস দেওয়ার পরে ওয়েবসাইট থেকে কিছু লিঙ্ক পাবেন আপনারা সেখান থেকে  যেকোনো একটি আপনার ফ্রেন্ডের দ্বারা ক্লিক করালেই তার আইপি চলে আসবে আপনার ই-মেইলে ।
উদাহারন দেখাই একটি লিঙ্কের । যদি আপনি চান আপনার ফ্রেন্ডের সাথে মজা করতে তাহলে এই লিঙ্কটি তার সাথে শেয়ার করুন !


এই লিঙ্কে যাওয়ার পরে সে যা দেখবে

এবং তার আইপি এড্রেসটি চলে আসবে আপনার ই-মেইল এড্রেসে আশা করি টিউনটি আপনাদের ভালো লেগেছে :)


আগামী টিউটোরিয়ালে আমি আপনাদের দেখাবো কিভাবে ই-মেইল এড্রেস Spoofing করার মাধ্যমে আপনি আপনার
যেকোনো ই-মেইল এড্রেস নেইম ব্যাবহার করে ভিকটিমের কাছে কিভাবে মেইল সেন্ড করা যায় ।
ধন্যবাদ।  ভালো লাগবে টিউনমেন্ট করুন শেয়ার করুন !

আমার ফেইসবুক আইডি

   এড রিকুয়েস্ট পাঠাতে চাইলে দয়া করে মেসেজ দিয়ে নিবেন যে আপনি টেকটিউন্স থেকে আমার ফেইসবুক আইডি পেয়েছেন, ধন্যবাদ । 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

মনে রাখবেন: এই ব্লগের কোনও সদস্যই কোনও মন্তব্য পোস্ট করতে পারে৷

Post Bottom Ad

Responsive Ads Here

Pages